যুক্তরাজ্যের ১৬০ বছরের পুরনো স্কুলের শাখা ময়মনসিংহে | HAILYBURY BOARDING SCHOOL | Independent TV

যুক্তরাজ্যের ১৬০ বছরের পুরনো স্কুলের শাখা ময়মনসিংহে | HAILYBURY BOARDING SCHOOL | Independent TV

 

School
দেশে প্রথম আন্তর্জাতিক বোর্ডিং স্কুল হিসেবে যাত্রা শুরু করতে যাচ্ছে হেইলিবারি। ১ হাজার শিক্ষার্থীর আবাসিক সুবিধা থাকা যুক্তরাজ্যের নামকরা এ স্কুলটির শাখা শতাধিক ছাত্র নিয়ে আগামী বছরের জুনে ময়মনসিংহের ভালুকায় চালু হবে। ৭০০ কোটি টাকা বিনিয়োগে গড়ে ওঠা প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের বছরে খরচ হবে প্রায়  ৩৪ হাজার ডলার। শিক্ষাবিদরা বলছেন, এমন উদ্যোগে বিশ্বমানের শিক্ষায় বিদেশে অর্থ খরচের চাপ কমবে।

হেইলিবারি স্কুলের ময়মনসিংহ শাখা চালু হতে একটি উদ্যোগমূলক ঘটনা। এই বোর্ডিং স্কুলটি ১ হাজার শিক্ষার্থীর আবাসিক সুবিধা সরবরাহ করতে যাচ্ছে, যা একটি বৃহত্তর এবং পূর্ণসংস্কৃত শিক্ষা প্রদানের একটি চমৎকার উদাহারণ। এই প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষভাবে তৈরি আবাসিক ব্যবস্থা আছে যা একটি অবস্থানের ভারপ্রাপ্ত মাধ্যমে অভিভাবকদের পরিচর্যা ও ছাত্র-ছাত্রীদের শিক্ষা-উন্নতির উপর কেন্দ্রিত হয়েছে।

এই বিশ্বমানের শিক্ষায় বিদেশে অর্থ খরচের চাপ কমানোর লক্ষ্যে একটি ৭০০ কোটি টাকা বিনিয়োগ করে এই প্রতিষ্ঠানটি গড়ে ওঠে। এই প্রযুক্তির মাধ্যমে বোর্ডিং শিক্ষা প্রদান করার মাধ্যমে প্রত্যেক ছাত্র-ছাত্রীকে সকল সুযোগ-সুবিধা সরবরাহ করা হবে এবং এটি তাদের জীবনে একটি অমূল্যবান অভিজ্ঞতা সরবরাহ করতে সাহায্য করতে পারে।

এই বিশেষভাবে তৈরি বোর্ডিং স্কুলটির কারণে, বাংলাদেশের ছাত্র-ছাত্রীদেরকে বিদেশে শিক্ষা প্রাপ্ত করার জন্য বাস্তবায়িত একটি সম্ভাবনা উপহার দেয়া হবে এবং এটি তাদের কর্তৃপক্ষ হিসেবে বিশ্ববিদ্যালয়ে অভিজ্ঞতা অর্জনে সাহায্য করতে পারে।

Copyright © Video WiKi Pro - The best Site For Video Sharing | Distributed by Blogger Templates | Designed by OddThemes